রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

অস্ট্রিয়ার বিপক্ষে আত্মঘাতী গোলে জিতলো ফ্রান্স

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪
  • ৬৭ পঠিত

ম্যাচের শেষ দিকে দলের বড় তারকা কিলিয়ান এমবাপ্পের নাক দিয়ে রক্ত ঝরেছে। এর এক মিনিট পর অনুমতি না নিয়ে মাঠে ঢুকে রেফারির কাছ থেকে হলুদ কার্ড দেখলে দিদিয়ের দেশম তাকে তৎক্ষণাৎ তুলে নেন। এতে করে অবশ্য ফ্রান্সের তেমন কোনও সমস্যা হয়নি। এমবাপ্পে যা করার তা আগেই মাঠে করে দিয়ে এসেছেন। ইউরো চ্যাম্পিয়নশিপে অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ গোলে ফ্রান্সের জয়ে রিয়াল মাদ্রিদে সদ্য যোগ দেওয়া ফরোয়ার্ডের অন্যতম অবদান। আত্মঘাতী গোলে আসা জয়ে আছে এমবাপ্পের অ্যাসিস্ট।

ডুসেলডর্ফে প্রথম ম্যাচে আবার মাইলফলকের স্পর্শ ছুঁয়েছেন ফরাসি কোচ দিদিয়ের দেশম। এই ম্যাচ জিতে কোচ হিসেবে শততম জয়ের কীর্তি গড়েছেন। কোচ ও খেলোয়াড় হিসেবে দ্বিতীয় ইউরো জয়ের কীর্তি গড়ার সামনে এবার প্রথম ম্যাচটা উৎরে গেছেন।

দুইবারের চ্যাম্পিয়ন ফ্রান্স এবারও ইউরো চ্যাম্পিয়নশিপে অন্যতম ফেভারিট দল। তবে অস্ট্রিয়ার বিপক্ষে শুরুতে আক্রমণাত্মক খেললেও গোল আসছিল না। লক্ষ্যে একাধিক শট নিয়েও গোলবঞ্চিত থাকতে হয়েছে। অস্ট্রিয়াও পারেনি লক্ষ্যভেদ করতে।

গ্রিজমান-থুরামরা শুরুতে সুযোগ নষ্ট করছিলেন। তবে ৩৮ মিনিটে ফ্রান্স এগিয়ে যায়। এমবাপ্পের ডানপ্রান্তের ক্রসে অস্ট্রিয়ার ডিফেন্ডার ওবার হেড করে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন!

৫৫ মিনিটে এমবাপ্পে নিজেই বক্সের ভেতরে ঢুকে আগুয়ান গোলকিপারের পাশ দিয়ে শট নিলেও তা পোস্টের বাইরে দিয়ে গিয়ে সমর্থকদের হতাশ করে।

এরপর ৬৬ ও ৬৭ মিনিটে দুটি সুযোগ থেকে গোল ব্যবধান বাড়াতে পারেনি দেশমের দল। গ্রিজমান-থুরামরা আবারও ঠিকানা খুঁজে না পেলে ফ্রান্সের ব্যবধান বাড়েনি। যদিও শেষের দিকে এমবাপ্পের রক্তঝরা জার্সি অন্যরকম বার্তা দিচ্ছিলো। তাতে করে ফ্রান্সের জয় আটকে থাকেনি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
All rights reserved - Sukhabor © 2023
Designed by BLACK IZ LIMITED