রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারদের নিয়ে সেমিনার করলো জিপিএইচ ইস্পাত

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৪৭ পঠিত

সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় ইস্পাত উৎপাদনকারী প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত লিমিটেড স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারদের নিয়ে রাজশাহীর একটি সম্মেলন কেন্দ্রে একটি সেমিনারের আয়োজন করে। সেমিনারে উচ্চ শক্তির ইস্পাতের বৈশিষ্ট্য, প্রচলিত স্টিলের তুলনায় এর সুবিধা এবং ভূমিকম্প সহনীয় ডিজাইনে এর ব্যবহারসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও অনুষ্ঠানটিতে বিভিন্ন কেস স্টাডিজ, বহির্বিশ্বে ভূমিকম্প সহনীয় স্ট্রাকচারাল ডিজাইনে উচ্চ শক্তির ইস্পাত ব্যবহারের বাস্তব উদাহরণগুলো আলোচনায় তুলে ধরা হয়।

অনুষ্ঠানে ‘কি নোট স্পিকার’ হিসাবে বক্তব্য প্রদান করেন দেশবরেণ্য প্রকৌশলী বুয়েটের প্রাক্তন খ্যাতিমান অধ্যাপক ড. এম. শামীম জেড. বসুনিয়া। দৃঢ় ও মজবুত কাঠামো নির্মাণে মানসম্পন্ন স্টিল ও কংক্রিট ব্যবহারের গুরুত্ব ও টেকসই স্থাপনা নির্মাণের ক্ষেত্রে প্রকৌশলীদের যে বিষয়গুলো সম্পর্কে গুরুত্ব দেওয়া আবশ্যক সে বিষয়গুলো তিনি তার বক্তব্যে তুলে ধরেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক এন. এইচ. এম. কামরুজ্জামান সরকার এবং একই বিভাগের অধ্যাপক ড. মো. আবু সাইদ। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী ওয়াসা এর উপব্যবস্থাপনা পরিচালক মো. আল্লা হাফিজ এবং নির্বাহী প্রকৌশলী (সিভিল) মো. মাহবুবুর রহমান।

রাজশাহী বিভাগের বিভিন্ন এলাকা থেকে আসা পুরকৌশল ও স্থাপত্য ক্ষেত্রের ইঞ্জিনিয়ারগণ সেমিনারটিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। জিপিএইচ ইস্পাতের উপদেষ্টা (টেকনিক্যাল সাপোর্ট) ইঞ্জি. মোশাররফ হোসেন, গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রধান ইঞ্জি. মো. সাইফুল ইসলাম, বিক্রয় ও বিপণন প্রধান (ট্রেড) মীর মাফজুলুর রহিম, ব্যবস্থাপক (টেকনিক্যাল সাপোর্ট) ইঞ্জি. পার্থ কর্মকার এবং প্রতিষ্ঠানটির বিক্রয় ও বিপণন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
All rights reserved - Sukhabor © 2023
Designed by BLACK IZ LIMITED