রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

চট্টগ্রামে বোর্ড চ্যালেঞ্জের পর ফেল থেকে পাস ১০২ শিক্ষার্থী

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৪৯ পঠিত

২০২৪ সালে এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ফেল থেকে পাসের তালিকায় নাম উঠিয়েছে ১০২ শিক্ষার্থী। এমনকি ফেল থেকে জিপিএ-৫ পেয়েছেন একজন। তা ছাড়া ২৮ হাজার ৩৫১ পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ৬০ জনের ফল পরিবর্তন হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ এম এম মুজিবুর রহমান।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য ২৮ হাজার ৩৫১ জন পরীক্ষার্থী আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে ৭৬ হাজার ৪২টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করা হয়। এদের মধ্যে ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৬০ জন শিক্ষার্থীর। উত্তরপত্র পুনঃনিরীক্ষণে মোট নম্বর বেড়েছে কিন্তু গ্রেড পয়েন্ট বাড়েনি এমন পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ১৮৯ জন। গ্রেড পয়েন্ট বেড়েছে এমন পরীক্ষার্থী ৮৭১ জন। গ্রেড পরিবর্তন হয়েছে কিন্তু সিজিপিএ পরিবর্তন হয়নি এমন সংখ্যা ১৬৫। জিপিএ ও সিজিপিএ দুটোই বেড়েছে এমন পরীক্ষার্থীর সংখ্যা ৭০৬।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ এম এম মুজিবুর রহমান বলেন, এসএসসিতে পুনঃনিরীক্ষণের আবেদনের ফল প্রকাশ করা হয়েছে। উত্তরপত্র পুনঃনিরীক্ষণ শেষে ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৬০ জন পরীক্ষার্থীর। আর ফেল থেকে পাস করেছেন ১০২ জন। সেইসঙ্গে ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে একজন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও সংবাদ
All rights reserved - Sukhabor © 2023
Designed by BLACK IZ LIMITED